প্রাণঘাতী ভাইরাস থেকে দাউদকান্দি উপজেলা বাসীকে মুক্ত রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবো। মেজর মোহাম্মদ আলী (অব.)

দাউদকান্দি উপজেলা

 

লিটন সরকার বাদল,
করোনাভাইরাস সম্পর্কে সঠিকভাবে নির্দেশনা অনুসরণের জন্য দাউদকান্দি উপজেলাবাসীর প্রতি আহবান জানান দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ অালী (অব.) সুমন।

তিনি এই প্রাণঘাতী ভাইরাস থেকে দাউদকান্দি উপজেলা বাসীকে মুক্ত রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, করোনা ভাইরাস এমন ভাবে ছড়িয়ে পড়েছে যে এখানে হয়তো মৃতের সংখ্যা তেমন না কিন্তু আতঙ্ক অনেক বেশি। কাজেই এই প্রাণঘাতী ভাইরাস থেকে দাউদকান্দি বাসীকে মুক্ত রাখতে বর্তমান সরকার যেই নির্দেশনা দিয়েছে তা সঠিকভাবে অনুসরণ করতে হবে।

প্রায় ১১৪টির বেশি দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাস (কোভিড-১৯) বাংলাদেশে যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য সরকার সর্বাত্মকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

২৩ মার্চ সোমবার দুপুরে দাউদকান্দি (গৌরীপুর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) একথা বলেন।

তিনি আরো বলেন, ‘এই সচেতনতামূলক যে সমস্ত নির্দেশনা আসছে সেটা সবাইকে মেনে চলতে হবে। তাহলেই আমরা কিন্তু আমাদের দেশকে ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা করতে পারব।’

করোনাভাইরাস বিষয়ে কারও যদি কোনো উপসর্গ দেখা দেয় সেটা লুকিয়ে না রেখে অবিলম্বে চিকিৎসকের স্মরণাপন্ন হওয়ার পরামর্শ দিয়ে

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন,
যদি কেউ কখনো মনে করেন যে কেউ এ ধরনের ভাইরাসে আক্রান্ত হয়েছেন বা তার কোনরকম নমুনা দেখা দিচ্ছে সঙ্গে সঙ্গে আপনাদের ডাক্তারের পরামর্শ নিতে হবে।’

বিদেশ থেকে আগতদের নিজস্ব উদ্যোগেই নিজেদের ‘কোয়ারেনন্টাইনে’ থাকারও পরামর্শ দেন মেজর মোহাম্মদ আলী (অব.)।

তিনি বলেন,‘যারা বিদেশ থেকে আসবেন তারা নিজেরা অন্তত, বাইরের কারো সঙ্গে মিশবেন না এবং কিছুদিন অপেক্ষা করে দেখবেন এই ধরনের রোগের কোনরকম লক্ষণ দেখা যায় কি-না, খেয়াল করবেন। প্রয়োজনে চিকিৎসকের স্মরণাপন্ন হবেন। নিজে বাঁচুন পরিবারকে বাঁচান দেশবাসীকে বাঁচতে সহায়তা করুন।

এসময় উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবাব পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহীনূর আলম সুমন, আবাসিক মেডিকেল অফিসার. ডা: মো: জামাল উদ্দিন , মেডিকেল অফিসার, ডা: মো: হাবিুর রহমান, দাউদকান্দি প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেনসহ আরো অনেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *