পরিবেশ সংরক্ষণে মতিন সৈকত চতুর্থবার চট্রগ্রাম বিভাগে প্রথম স্হান অর্জন করেন।

দাউদকান্দি উপজেলা বাংলাদেশ

দৈনিক আজকের মেঘনা ষ্টাফ রিপোর্টার লিটন সরকার বাদল,

কুমিল্লার দাউদকান্দি উপজেলার আদমপুর গ্রামের কৃষি,পরিবেশ,সমাজ উন্নয়ন সংগঠক মতিন সৈকত। পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণে ব্যাক্তিগত ক্যাটাগরিতে সরকারিভাবে চতুর্থবার চট্রগ্রাম বিভাগে প্রথম স্হান অর্জন করেন।

৩০এপ্রিল মঙ্গলবার ২০১৯ বিভাগীয় কমিশনার আবদুল মানান্নানের সভাপতিত্বে তার সন্মেলন কক্ষে জাতীয় পরিবেশ পদক মূল্যায়ন বিভাগীয় কমিটির সভায় তার নাম প্রথম ঘোষণা করা হয়। উল্লেখ্য ২০১৫,১৭,১৮, ১৯সহ চারবার বিভাগীয় পর্যায়ে প্রথম স্হান অর্জন করে মতিন সৈকত জাতীয় পরিবেশ পদকের জন্য প্যানেলভূক্ত হন।

মতিন সৈকত কৃষি,পরিবেশ,সমাজ উন্নয়ন এবং সৃষ্টিশীল কর্মকান্ডে তিন দশকের বেশি সময় ধরে অসাধারণ অবদান রেখে আসছেন। তার কাজ জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃতি অর্জন করেছে। তিনি মহামান্য রাষ্ট্রপতির অভিনন্দন পত্র পেয়েছেন দশম শ্রেণিতে পড়ার সময়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ২০১০ এবং ২০১৭ সালে দুইবার বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রদান করেন। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্হা এফ,এ,ও- ডি,এফ,আই,ডি এবং কানাডা বাংলাদেশ সেন্টার তাকে অভিনন্দন জানান। বিবিসি টেলিভিশন তাকে নিয়ে ডকুমেন্টারি করেন।

শাইখ সিরাজ, রামেন্দু মজুমদার, মুন্নি সাহা,রেজাউল করিম সিদ্দিকী, রোম্মান রশীদ-সাদিয়া ওহাব সহ অনেক মিডিয়া ব্যক্তিত্ত তাকে নিয়ে টিভি অনুষ্ঠান করেন।মতিন সৈকত তার সফলতার জন্য আল্লাহ’র শুকরিয়া আদায় করেন।দাউদকান্দির সকল কর্মরত সাংবাদিক বন্ধুদের কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *