দাউদকান্দিতে বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের খোঁজ নিচ্ছে পুলিশ।

দাউদকান্দি উপজেলা

লিটন সরকার বাদল,
২২ মার্চ ২০২০ কুমিল্লার দাউদকান্দিতে প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার ব্যাপারে খোঁজ নিচ্ছে মডেল থানার পুলিশ। দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের নির্দেশে দাউদকান্দি উপজেলায় বিভিন্ন দেশ থেকে ফিরে আসা ১১১০ প্রবাসীর হোম কোয়ারেন্টাইন সঠিকভাবে মানা হচ্ছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে। এক্ষেত্রে ব্যতিক্রম পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

দেশে দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধে কুমিল্লা জেলা পুলিশের নির্দেশে দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের উদ্যোগে একটি টিম গঠন করা হয়েছে। উক্ত টিম প্রবাস থেকে দাউদকান্দি উপজেলায় ফিরে আসা প্রবাসীদের তালিকা সংগ্রহ করে ঝুঁকি বিবেচনায় সাব- ইন্সপেক্টর, সহকারী সাব- ইন্সপেক্টরদের
গ্রুপে ভাগ করে এরপর থানার ইউনিয়ন ভিত্তিক তালিকা করে তা সংশ্লিষ্ট ইউনিয়নে পাঠানো হচ্ছে।

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, তালিকা অনুযায়ী থানা পুলিশ ফিরে আসা প্রবাসীদের বাড়িতে বাড়িতে গিয়ে কমপক্ষে ১৪ দিন সঠিক উপায়ে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিতকরণে জন্য প্রয়োজনীয় খোঁজ-খবর নিচ্ছেন ও বিভিন্ন নির্দেশনা দিচ্ছেন। এ ছাড়াও করোনা ভাইরাসের সংক্রমণ থেকে প্রবাসীদের পরিবারের সদস্যদের বাচাঁতে এবং এ ভাইরাস প্রতিরোধে মাস্কের ব্যবহার, হাত-মুখ ধোয়াসহ প্রয়োজনীয় বিষয়গুলো সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে দাউদকান্দি মডেল থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *