তৃণমূল কংগ্রেসের জনসংযোগের নতুন কৌশল ‘দিদিকে বলো’

বিশ্ব সংবাদ

জনসংযোগের নতুন কৌশল নিয়ে মাঠে নেমেছে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। ওই পরিকল্পনায় থাকছে ২৪ ঘণ্টার হটলাইন সংযোগ এবং দিদিকে বলো ডটকম ওয়েবসাইট। যাতে সরাসরি যুক্ত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বিরোধীরা বলছেন, মমতার প্রচার কৌশল প্রমাণ করে তৃণমূল জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।
পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন ২০২১ সালে। কিন্তু সম্প্রতি হয়ে যাওয়া লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস যে ধাক্কা খেয়েছে তা সামলে নিতে এখনই উঠেপড়ে লেগেছে দলটি। সোমবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়া হয় জনসংযোগের নতুন কৌশল ‘দিদিকে বলো ডটকম’ ও ২৪ ঘণ্টা হটলাইন সংযোগের।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘চিরাচরিত এবং আধুনিক গণসংযোগের মাধ্যমে একটা কেন্দ্রীয় ডিজিটাল প্লাটফর্ম আমরা তৈরি করেছি। যাতে সরাসরি জনগণ যদি ইচ্ছা করে তাহলে তাদের কথা আমাদের বলতে পারবে এটার মাধ্যমে।’

বিরোধীরা বলছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের দিদিকে বলো প্রচারণা প্রমাণ কোরে তৃণমূল কংগ্রেসের সঙ্গে জনগণ আর নেই।

পশ্চিমবঙ্গ কংগ্রেস নেতা আবদুল মান্নান বলেন, যে ধরণের গণসংযোগ করার পদ্ধতি, তারা করতে চাচ্ছে, সবটাই বিজেপির থেকে ধার নেয়া।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল পায় ২২টি আসন। আগের নির্বাচনে পেয়েছিল ৪২টির মধ্যে ৩৪টি আসন। বিজেপি ২০১৪ সালে পায় মাত্র ২টি আসন। আর এবার ১৮টি আসন দখল করে মোদির দল। হারানো আসন উদ্ধার এবং বিজেপির উত্থানে ঠেকাতে তাই মরিয়া তৃণমূল কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *