ট্রেনের এসি অপারেটরের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট ছিনতাইয়ের অপবাদ দিয়ে হয়রানির অভিযোগ।

বাংলাদেশ

নিজস্ব প্রতিনিধি : রাজশাহী পদ্মা ট্রেনে এসি অপারেটর আরএম গ্রেড-৩ মোঃ সুমন রায়হানের নামে ষড়যন্ত্র মূলক মিথ্যা ও বানোয়াট ছিনতাই ও হামলার অভিযোগ এনে তাকে হত্যার হুমকি দিয়েছেন মাহবুব আলম আকন্দ নামের যাত্রী।গত ১৬ ডিসেম্বর পদ্মা ট্রেনটি কমলাপুর স্টেশন থেকে ছাড়ার ৫ মিনিট আগে এ ঘটনা ঘটে। সেই দিন ট্রেনের ইনচার্জ গার্ডকে বিষয়টি জানান ও গার্ডের অভিযোগ বইতে লিপিবদ্ধ করেন।এছাড়া গত ১৭ তারিখ রেলওয়ে পাকশী বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ করেন আরএম গ্রেড-৩ সুমন রায়হান।

ঘটনা সূত্রে জানা গেছে,গত ১৬ই ডিসেম্বর ৭৬০ পদ্মা ট্রেনটি রাত ৯টায় জয়দেবপুর স্টেশন পৌঁছালে এসি অপারেটর সুমন রায়হান (আরএমগ্রেড-৩) ট্রেন থেকে স্টেশনে নেমে আকন্দ নামের এক যাত্রীর মানিব্যাগ ছিনতাই করেছে বলে অভিযোগ করেন এসি অপারেটর সুমন রায়হানের বিরুদ্ধে।

এদিকে, পদ্মা ট্রেনটি রাজশাহী থেকে ঢাকা যাওয়ার পথে কোন স্টেশনে নিচে নামেনি এসি অপারেটর সুমন রায়হান। ট্রেনটি জয়দেপুর স্টেশনে পৌছার পূর্ব মুহুর্তে মৌচাক স্টেসন থেকে এসির যান্ত্রিক সমস্যার কারনে ট্রেনের ক নং বগিতে এসি ঠিক করতে ব্যস্ত ছিলেন এসি অপারেটর সুমন রায়হান। এ সময় সুমন কে সহযোগিতা করতে ট্রেনের কর্মরত ইলেক্ট্রিশিয়ান নান্নু হোসেন ছিলেন সুমন রায়হানের সাথে।

পদ্মা ট্রেনটি ঢাকা কমলাপুর স্টেশনে পৌছানোর পরে পুনরায় রাজশাহীতে ছেড়ে আসার পূর্বে আকন্দ নামের যাত্রী ও অজ্ঞাতনামা তিন জন যুবক সুমন রায়হানকে হত্যার হুমকিসহ সুমন রায়হানের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা ও বানোয়াট ছিনতাইয়ের অভিযোগ এনে তাকে হুমকি-ধামকি দেয় আকন্দ নামের ওই যাত্রী।

ঘটনার ৮ দিন পরে মাহবুব আলম আকন্দ নামের ওই যাত্রী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা বরাবর গত ২৪ তারিখ এসি অপারেটর সুমন রায়হানের বিরুদ্ধে জয়দেবপুর স্টেশনে তাকে চেপে ধরে তার মানিব্যাগ ছিনতাইয়ের মিথ্যা বানোয়াট অভিযোগ করেন। এমন মিথ্যা অভিযোগ করে রেলের সুনাম ক্ষুন্ন করছে ও হয়রানি করছে বলে দাবি করেন ওই দিন পদ্মা ট্রেনে থাকা কর্মরত কন্ট্রাকটার গার্ড আরিফ হোসেন গাডগ্রেড-২ ও ইনচার্জ গার্ড টোকন গার্ড গ্রেড-১ এবং এসি অপারেটর ভূক্তভোগী সুমন রায়হান।

সেদিন দায়িত্বে থাকা কন্ট্রাকটার গার্ড আরিফ জানান, গত ১৬ তারিখ রাজশাহী থেকে ঢাকায় ছেড়ে যাওয়া পদ্মা ৭৬০ ট্রেনটি জয়দেবপুর স্টেসনে ৪ মিনিট দাড়িয়ে ছিল শুধু। সেখানে আকন্দ নামের যাত্রী ট্রেন থেকে নিচে নামলে এসি অপারেটর সুমন নাকি তার মানিব্যাগ ছিনতাই করে নিয়েছে বলে যে অভিযোগ তুলেছে তেমন কোন ঘটনা সেদিন ঘটেনি। আকন্দ নামের ওই যাত্রী মিথ্যা ও বানোয়াট ছিনতাইয়ের অভিযোগ করে এসি অপারেটর সুমন রায়হানকে হয়রানি করছে এবং রেলের সুনাম ক্ষুন্ন করছে।

তিনি আরো বলেন, এমন ঘটনা যদি ওই যাত্রীর সাথে ঘটে থাকে তাহলে সে কর্মরত ট্রেনের জিআরপি পুলিশ কে জানাতে পারতো অথবা আমাদের দ্রুত জানাতে পারতো। তা না করে ওই আকন্দ নামের যাত্রী ট্রেনে চড়ে জয়দেবপুর থেকে কমলাপুর স্টেসনে আসার পরে। ট্রেনটি পুনরায় রাজশাহী ফেরত আসার জন্য ছাড়ার ৫ মিনিট আগে হঠাৎ আকন্দ নামের যাত্রী ও স্থানীয় তিন অজ্ঞাত কিছু যুবক এসে এসি আপারেটর সুমন কে তার জয়দেবপুর স্টেসনে মানিব্যাগ ছিনতাইয়ের ও হামলার অপবাদ দিয়ে হুমকি-ধামকি দেয়।

ঘটনার ৮ দিন পরে মাহবুবুল আলম আকন্দ নামের ওই যাত্রী লিখিত অভিযোগ করেন বাংলাদেশ রেলওয়ে ব্যবস্থাপক বরাবরসহ রেল মন্ত্রানলায়ের বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তার কাছে।

এমন মিথ্যা ষড়যন্ত্র মূলক ভাবে অভিযোগ করে রেলের সুনাম ক্ষুন্ন করছে বলে জানান ট্রেন পরিচালকরা।

এআর/আঃ১২/সনেঃ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *