কুলিয়ারচরে কমিউনিটি পুলিশিং- ডে উপলক্ষে র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : “পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের কুলিয়ারচরে কমিউনিটি পুলিশিং- ডে উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (২৬অক্টোবর) সকাল ১০ঘটিকায় থানা অফিসে কেক কেটে ও থানা চত্বরে পায়ড়া উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে দিবসটি আনুষ্টানিক ভাবে উদ্বোধন করেন থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার।

পরে আব্দুল হাই তালুকদারের নেতৃত্বে থানা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ গেইটের সামনে গিয়ে শেষ করে।

এরপর জেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে কুলিয়ারচর থানা কমিউনিটি পুলিশিং ফোরাম এর উদ্যোগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ জিল্লুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মুর্শিদ উদ্দিন আহমেদ ও থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার প্রমূখ।

সমাবেশ শেষে অডিটোরিয়াম হলরুমে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে এক সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। অনুষ্টান পরিচালনা করেন, থানা ওসি (তদন্ত) মোঃ সাহাব উদ্দিন।

কমিউনিটি পুলিশিং এর মূলকথা ” পুলিশই জনতা – জনতাই পুলিশ” এ শ্লোগানকে সামনে রেখে অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার কুলিয়ারচর থানার সেকেন্ড অফিসার মোহাম্মদ আজিজুল হক, এস আই মোঃ আজহারুল হক, এসআই আবুল কালাম আজাদ ও এএসআই মোঃ কামরুল ইসলামের বিভিন্ন দক্ষতা ও সুফলতার দিক তুলে ধরে সমাবেশে তার বক্তব্যে বলেন, তারা চার জন মাদক, জুয়া, সন্ত্রাস নির্মূলে কঠোর পরিশ্রম করে যাওয়ার পাশাপাশি মোটর সাইকেল চোর চক্রের সদস্য, চোর-ডাকাত, ওয়ারেন্টভূক্ত ও সাজা প্রাপ্ত পলাতক আসামী, মাদক ব্যবসায়ী সহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতার ও চোরাইকৃত মালামাল উদ্ধার করে বিশেষ ভূমিকা রাখায় একাধিকবার পুরস্কৃত হয়ে থানার সুনাম রক্ষা করেছেন। তিনি এধরনে অপরাধীদের গ্রেফতারের সহযোগিতা করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *