কুমিল্লায় জাতীয় ৪৯তম শীতকালীন স্কুল মাদ্রাসা  ক্রীড়া ২০২০ অনুষ্ঠিনে শিক্ষামন্ত্রী শিক্ষার্থীরা সকল সংকীর্ণতা থেকে নিজেদের দূরে রাখবে শিক্ষা মন্ত্রী-ডা.দীপু মনি

কুমিল্লা

এ আর আহমেদ হোসাইন  (কুমিল্লা জেলা)বিশেষ প্রতিনিধিঃ কুমিল্লা ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ১৭-০১-২০২০ ইং গতকাল শুক্রবার সকালে বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি কর্তৃক আয়োজিত হয় ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২০অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।ওই অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা.দীপু মনি(এমপি)মাননীয় মন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।
ওই সময় তিনি বলেন-
স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। সঠিক স্বপ্ন দেখিয়ে ভবিষ্যতের জন্য এগিয়ে নিতে হবে শিক্ষার্থীদের। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে স্বনির্ভর,স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্য স্বপ্ন দেখেছিলেন, সোনার বাংলা বিনির্মানের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন, ঠিক সেভাবেই আমাদের সন্তানদের তৈরি করতে হবে।

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম। ৬ দিন ব্যাপি এই প্রতিযোগিতা শেষ হবে ২২ জানুয়ারি। ৪৯ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রাতিযোগিতায় ১১টি শিক্ষা বোর্ডের ৮০৮ জন ক্রীড়াবিদ ৭টি ইভেন্টে অংশ নেবে। ব্যাডমিন্টন, ভলিবল, বাস্কেট বল, হকি, ক্রিকেট, টেবিল টেনিস ও এ্যাথলেটিক ওই প্রতিযোগিতায় আলাদা ভেনুতে ছেলে ও মেয়েরা অংশ গ্রহন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *