করোনা ভাইরাস এর কারণে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের  মাঝে খাদ্য সামগ্রী ও ২ টি সোলার প্যানেল বিতরণ করেন-এমপি মনোরঞ্জন শীল গোপাল 

রংপুর বিভাগ দিনাজপুর

দিনাজপুর জেলার বীরগঞ্জে ১০ মে ২০২০ রোববার দুপুরে বীরগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে জাতীয় মানবাধিকার কমিশন ও ইউএনডিপি’র সহযোগিতায় নৃ-তাত্বিক জনগোষ্ঠীর মাঝে  সাড়ে ৩শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন এমপি গোপাল।

জাতীয় আদিবাসী পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে খাদ্য সামগ্রী প্রত্যেক পরিবারকে ১৫ কেজি চাল, ৫ কেজি আটা, ৫ কেজি আলু, ২ কেজি চিনি, ৫ কেজি পেয়াজ, ১ কেজি লবণ, ২ লিটার তেল, ১ কেজি চিড়া ও ২ টি সাবান প্রদান করা হয়।

এছাড়া উপজেলার বিবি কাঞ্চন চক্ষু হাসপাতালে একটি ও হাবিপ্রবি’র মেধাবী শিক্ষার্থীকে একটি করে মোট দুইটি সোলার প্যানেল প্রদান করেন

এ সময় দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, যে কোন দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকে আওয়ামী লীগ,  প্রাণঘাতী করোনা ভাইরাসে হঠাৎ কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের পাশে আওয়ামী লীগ সরকার ছিল, আছে আগামী দিনেও থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যতদিন ক্ষমতায় আছেন ততদিন একজন মানুষও অনাহারে থাকবে না।

এমপি গোপাল আরো বলেন, আমি জাতীয় আদিবাসী পরিষদ এবং ইউএনডিপিকে ধন্যবাদ জানাই, যে আজকের উদ্যোগে তারা সহযোগিতা করেছেন।  এই এলাকার অসহায় মানুষগুলির পাশে দাড়িয়েছেন। আমরা নিজেরাও গর্ববোধ করছি। এই অসহায় নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠী মানুষদের আমরা আজকের সহায়তা করতে পারছি।

সবশেষে বলেন, বিএনপি নেতাদের উদ্দেশ্য করে মন্তব্য করেন, শুধু টেলিভিশনে চেহারা প্রদর্শন না করে অসহায় মানুষদের পাশে গিয়ে দাড়ান, ত্রাণ সহায়তা করুন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন, জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবিন্দ্র নাথ সরেন, সহকারি কমিশনার (ভুমি) রমিজ আলম, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান সহ বীরগঞ্জ উপজেলার বিভিন্ন নেতা কর্মী আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *