ঈদকে সামনে রেখে পুরনো লঞ্চ ঘষেমেজে নতুন করার চেষ্টা চলে

বাংলাদেশ

ঈদকে সামনে রেখে ঘষেমেজে নতুন আবহে ফিরছে পুরনো সব লঞ্চ। রাজধানীর কেরানীগঞ্জের শতাধিক ডকইয়ার্ডে লঞ্চ ঘষামাজায় ব্যস্ত সময় পার করছেন শ্রমিকরা। লঞ্চের ডেকে ফাটল মেরামত, বিবর্ণকে নতুন রং ফিরিয়ে দেয়া, কেবিন ও ছাদ ঠিক করতে দিনরাত কাজ করছেন তারা। এবারের নৌ-পথে ঈদ যাত্র নির্বিঘ্ন করতে নানা পদক্ষেপের কথা জানিয়েছেন বিআইডব্লিউয়ের চেয়ারম্যান কমরেড এম মাহবুব উল ইসলাম। তাড়াহুড়া করতে গিয়ে লঞ্চে অতিরিক্ত যাত্রী হয়ে না উঠতে সবার প্রতি আহবান জানান তিনি।

স্বাভাবিক সময়ে ঢাকার সদরঘাট টার্মিনাল থেকে দেশের ৪৭টি রুটে প্রতিদিন শতাধিক লঞ্চ যাতায়াত করে। তবে ঈদে সময়ে এই লঞ্চ চলাচলের সংখ্যা গিয়ে দাঁড়ায় প্রতিদিন গড়ে দুই’শটিরও বেশি। ঈদে ঘরমুখো মানষের নিরবচ্ছিন্ন সেবা দিতে অনেক পুরনো লঞ্চ ঘষেমেজে নতুন করার চেষ্টা চলে। কেরানীগঞ্জের ডকইয়ার্ড গুলোতে এমন শতশত লঞ্চ মেরামত চলছে।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমরেড এম মাহবুব উল ইসলাম বলেছেন, নৌ-যাত্রায় মুক্তিযোদ্ধা, প্রবীণ নাগরিক, প্রতিবন্ধীর জন্য বিশেষ সেবা পক্ষ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। তবে, ঈদ যাত্রায় যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে ফিটনেস বিহীন ঝুঁকিপূর্ণ কোনো লঞ্চ যাতে মেরামত করে যাত্রী পরিবহন করতে না পারে, সে ব্যপারে প্রশাসনকে সজাগ থাকার আহবান সাধারণ যাত্রীদের।সূত্র:- banglavision

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *