1. dainikajkermeghna@gmail.com : Saiful :
  2. alauddinislam015@gmail.com : মো: আলাউদ্দিন : মো: আলাউদ্দিন
  3. mahdihasan990@gmail.com : Mahdi Hasan : Mahdi Hasan
  4. najmulhossin2050@gmail.com : Najmul Hossain : Najmul Hossain
  5. sz.rony766@gmail.com : শহীদুজ্জামান রনী। : Sz rony
সাপাহারে ভূমি উন্নয়ন কর সফটওয়ার হালনাগাদে ভ্রাম্যমাণ তথ্য সংগ্রহ অভিযান - দৈনিক আজকের মেঘনা
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি। মেঘনায় শিক্ষকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়। মেঘনায় মা সমাবেশ অনুষ্ঠিত। মেঘনায় গ্রামীন বাজার উন্নয়ন কাজে অনিয়ম উপজেলা প্রকৌশলীকে কারণ দর্শানোর নোটিশ। মেঘনায় ঝুঁকিপূর্ণ ভবনে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান। মেঘনায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় আগামী ১৫ দিনের মধ্যে সকল অবৈধ ঝোপ তুলে ফেলার নির্দেশ ইউএনও’র। মেঘনায় টানা উত্তেজনার মধ্য দিয়ে পার হলো ৩১ আগস্ট। মেঘনার গর্ব রাইয়ান রহমান। মেঘনায় গ্রাম পুলিশের ইউনিয়ন-উপজেলা কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠিত। জেলা পরিষদ নির্বাচনে আগাম প্রচারণার শীর্ষে কাইয়ুম হোসাইন।

সাপাহারে ভূমি উন্নয়ন কর সফটওয়ার হালনাগাদে ভ্রাম্যমাণ তথ্য সংগ্রহ অভিযান

হাফিজুল হক
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৯৪ বার পঠিত
সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ “ভূমি সেবা হচ্ছে ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” শ্লোগানকে সামনে রেখে নওগাঁর সাপাহারে ভূমি উন্নয়ন কর সফটওয়ারে রেজিস্টার-২ হালনাগাদে ভ্রাম্যমাণ তথ্য সংগ্রহ অভিযান শুরু করা হয়েছে।
শুক্রবার বেলা ১১ টায় উপজেলা সদরের ডাঙ্গাপাড়া উচ্চ বিদ্যালয়ে উপজেলা ভূমি অফিসের আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী।এসময় তিনি নিজে একটি হোল্ডিং এর তথ্য সফটওয়ারে আপলোড করে কার্যক্রমের উদ্বোধন ঘোষনা করেন।
সফটওয়ারে রেজিস্টার-২ এ তথ্য হালনাগাদ করতে আসা রনজিত ও শিমুল কুজুর বলেন, শুনলাম এখন থেকে অল্প সময়ে এবং খুব সহজে অনলাইনের মাধ্যমে ভুমি উন্নয়ন কর (খাজনা) প্রদান করা যাবে তাই আমরা হোল্ডিং এর তথ্য হালনাগাদ করার জন্য এসেছি। এটি খুব ভালো একটি উদ্যোগ।
সংশ্লিষ্ট ইউপি সদস্য তরিকুল ইসলাম বলেন, সফটওয়ারের মাধ্যমে ভূমি উন্নয়ন কর সেবা যুক্ত হওয়ায় জনসাধারণের হয়রানি অনেক অংশে কমে যাবে, এটি খুব ভালো একটি উদ্যোগ।
সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন জানান, সাম্প্রতিক সময়ে ভূমি ব্যাবস্থাপনায় বিশেষ অবদান রাখায় জাতিসংঘ কর্তৃক ‘পাবলিক সার্ভিস এ্যাওয়ার্ড’ লাভ করেছে ভূমি মন্ত্রণালয়। তারই ধারাবাহিকতায় ভূমি  উন্নয়ন কর সফটওয়ারে ভূমি মালিকের তথ্য হালনাগাদের জন্য,ডিজিটাল ভূমি সেবাকে জনগনের দোড়গোড়ায় পৌঁছে দিতে এবং আরও সহজতর করতে সাপাহার উপজেলা ভূমি অফিস কর্তৃক এই উদ্যোগ গ্রহন করা হয়েছে। পাইলটিং পর্যায়ের দ্বিতীয় ধাপে করলডাঙ্গা মৌজায় এ কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে সম্পূর্ণ  উপজেলা এ কার্যক্রমের আওতায় আনা হবে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ  চৌধুরী বলেন, ডিজিটাল সেবা এখন আর স্বপ্ন নয়, ডিজিটাল সেবায় যুক্ত হচ্ছে সরকরি দপ্তরের বিভিন্ন সেবা সমূহ। যাতে করে জনগনের দোড়গোড়ায় খুব সহজে পৌঁছে যাচ্ছে এর সুফল। এ কার্যক্রমের মাধ্যমে উম্মোচিত হলো ডিজিটাল ভূমি সেবার আরও একটি নতুন অধ্যায়। তিনি আরো বলেন, এ ভূমি সেবা সম্পূর্ণরূপে বাস্তবায়িত হলে তা মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত  ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে একটি অনন্য মাইলফলক হয়ে থাকবে। যার সুফল ভোগ করবে সর্বসাধারণ।
সামাজিক যোগাযোগের মাধ্যমে নিউজটি শেয়ার করুন :

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
কপিরাইটঃ ২০১৯ দৈনিক আজকের মেঘনা এর সকল স্বত্ব সংরক্ষিত।
Theme Customized BY LatestNews
Translate »
error

আমাদের লাইক, কমেন্ট শেয়ার করে সাথেই থাকুন