দাউদকান্দিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অবমাননার প্রতিরোধে মানববন্ধন ও প্রতিবাদ সভা।

দাউদকান্দি উপজেলা

 

১২ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১১ টায় কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে জাতির পিতার সম্মান, রাখবো মোরা অম্লান এই শ্লোগানে দাউদকান্দি উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র্যালি শুরু হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বিশ্বরোড গিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসা মোঃ কামরুল ইসলাম খান, সহকারী কমিশনার (ভূমি) মোঃ সেলিম শেখ, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনর্চাজ মোঃ নজরুল ইসলাম, হাইওয়ে থানার অফিসার ইনর্চাজ মোঃ জহিরুল হক, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আহসান হাবিব চৌধুরী লিল মিয়া, পৌর মেয়র নাইম ইউসুফ সেইন, গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম সরকার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহ জাহান মিয়া, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মোঃ আনোয়ার হোসেন।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনও দলের সম্পদ নয়। তিনি দেশের সম্পদ। তিনি জাতির পিতা। আমাদের বক্তব্য হলো- জাতির পিতা একটি সাংবিধানিক বিষয়। জাতির পিতার সম্মান রক্ষা করা আমাদের সাংবিধানিক দায়িত্ব। এই সম্মানটি রক্ষা করার জন্য আমরা সরকারি কর্মচারিরা বাংলাদেশের সকল মানুষের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। সেইসঙ্গে, আজকের সমাবেশের মাধ্যমে আমরা প্রতিক্রিয়াশীল সেইসব গোষ্ঠীকে জানিয়ে দিতে চাই, ধর্ম-বর্ণ নির্বিশেষে যেখান থেকেই আসুন না কেন-জাতির পিতার প্রতি অসম্মান এই বাঙালি, এই দেশের কোনও মানুষ কিংবা বাঙালি এবং কোনও গণকর্মচারী সহ্য করবে না। উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শাহিনুর আলম সুমন, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম, সুন্দুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদ আলম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসম্মৎ জেবুন নেছা জেবুনসহ আরও অনেকে। এই সমাবেশে অংশ নেন উপজেলার সকল সরকারি অধিদপ্তরের প্রধানসহ সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা ও রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতা-কর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *