শিক্ষক নিগ্রহের প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন ও কর্মবিরতি

বাংলাদেশ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ কিছু স্বার্থান্বেষী মহল গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের লাঞ্ছনা, নিগ্রহ ও হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে কর্মরত শিক্ষকবৃন্দ। সোমবার সকালে কর্মবিরতি দিয়ে একাডেমিক ভবনের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। সেই সাথে ২০ জানুয়ারী থেকে ২২ জানুয়ারি পর্যন্ত সকল একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার সিদ্ধান্তও গ্রহণ করে।
এসময় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিগত সময়ে শিক্ষক নিগ্রহের সুবিচার না হওয়ায় ক্রমাগত শিক্ষকদের উপর নিগ্রহ অব্যাহত রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, অর্থনীতি বিভাগের সভাপতি খসরুল আলমকে হত্যার হুমকি, বিজিই বিভাগের সভাপতির বিরুদ্ধে অসত্য ও ভিত্তিহীন অভিযোগ

তুলে বিভাগের সার্বিক একাডেমিক পরিবেশ নষ্ট করা, গণিত বিভাগের সভাপতি ড. দীপঙ্কর কুমারকে লাঞ্চিত করা, বিজয় দিবস হলের প্রভোস্ট জনাব শফিকুল ইসলামকে মানহানি, হুমকী প্রদান ও তাকে নিয়ে মিথ্যা খবর প্রচার, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একজন শিক্ষিকাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করাসহ আরও বেশকিছু নিগ্রহের ঘটনা ঘটে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের পরিচালক কাজী মসিউর রহমান ও তার পরিবার নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যম ও অন্যান্য পরিসরে অসত্য প্রচার গালাগালি ও হুমকী প্রদান করা হয়। এমনসব নিপীড়ণ ও তার বিচার না হওয়ার কারণে শিক্ষকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এই নিরাপত্তাহীনতার মধ্যে শিক্ষাদান ও গবেষণার কাজ চালিয়ে যাওয়া সম্ভবপর নয় উল্লেখ করে শিক্ষকবৃন্দ বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে শিক্ষক লাঞ্ছনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.