Site icon দৈনিক আজকের মেঘনা

চাঁদপুরে পাসপোর্ট দালাল চক্রের গ্রেফতার ১৬

ফাইল ছবি

চাঁদপুরে পাসপোর্ট অফিসের দালাল চক্রের মূলহোতা মো. ইয়াসিনসহ ১৬ সদস্যকে গ্রেফতার করেছে র্যাব। রোববার রাতে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন কুমিল্লার র্যাব-১১ কোম্পানি অধিনায়ক (উপপরিচালক) লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান।

গ্রেফতারদের কাছ থেকে ১৮৩ পাসপোর্ট ডেলিভারি স্লিপ, ৮টি মোবাইল ফোন, নগদ ৪৫ হাজার ২০০ টাকা এবং পাসপোর্টসংক্রান্ত বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।  তারা হলেন— মো. ইয়াসিন (২২), মো. মামুন (৩৭), মুনকার আহমেদ রাজ (২২), মো. তানভীর (২৩), মোবারক গাজী (৪০), মো. রবিউল আলম (২৮), মো. শরীফ হোসেন (৩৭), মো. শাওন (২২), নুরুল ইসলাম মজুমদার (২৬), মো. অমিত হাসান (২২), মো. তোফাজ্জল দেওয়ান (৫৫), মো. সেলিম (৪০), রানা (৩৭), সাজ্জাদ (১৯), মো. তামিম হোসেন (২৩) ও আরমান হোসেন (৩০)। এদের বাড়ি চাঁদপুর সদরসহ জেলার অন্যান্য উপজেলায়।  পাসপোর্ট অফিস এলাকার তরপুরচন্ডীতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান জানান, একজন নাগরিক হিসেবে দেশের প্রচলিত নিয়মনীতি অনুসরণ করে পাসপোর্টপ্রাপ্তি সব নাগরিকের অধিকার। তবে অধিকাংশ সময়ে অসংখ্য ভুক্তভোগী দালাল চক্রের সদস্যকে পাসপোর্ট করতে দিয়ে অতিরিক্ত টাকা নেওয়ার পরও পাসপোর্ট পায়নি মর্মে লিখিত ও মৌখিক অভিযোগ করে। অভিযোগের সত্যতা যাচাই এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার দুপুরে তরপুরচন্ডী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। তিনি আরও জানান, গ্রেফতারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দালাল নির্মূলে র্যাবের অভিযান অব্যাহত থাকবে। সূত্রঃ যুগান্তর

FacebookTwitterEmailShare
Exit mobile version