Site icon দৈনিক আজকের মেঘনা

দাউদকান্দিতে লাল সবুজ উন্নয়ন সংঘে ভ্রাম্যমাণ ভ্যানে বিনামূল্যে গাছের চারা বিতরণ।

 

সবুজ বাংলা গড়ার প্রত্যয়ে লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে টিফিনের টাকায় এক লাখ চারা বিতরণের লক্ষ্যে দশপাড়া কামিল মাদরাসায় গাছের চারা রোপণ করে কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা কাওসার অালম সোহেল এর অাগে গত ৫ জুলাই থেকে ৩১ টি জেলায় ভ্রাম্যমাণ হেঁটে হেঁটে ৫৭ হাজার ৭ শত গাছের চারা বিতরণ করেছে। ৩২ তম জেলা হিসেবে কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া মাদরাসা থেকে শুক্রবার বিকালে, গাছের চারা রোপণ করে কর্মসূচি উদ্বোধন করেন দাউদকান্দি উপজেলা অাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ছাত্তার তালুকদার।

কর্মসূচিতে দ্বিতীয় পর্বে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণের মধ্য দিয়ে কার্যক্রমের সূচনা করেন সাংবাদিক লিটন সরকার বাদল ও লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল, সংগঠক ব্যবসায়ী বাবু নারায়ণ বনিক।

এসময় উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অাশরাফ উদ্দিন নিলয়, সাংগঠনিক সম্পাদক ফরিদ ভূইয়া, দাউদকান্দি শাখার সভাপতি প্রান্ত সাহা, সাধারণ সম্পাদক শাওন মোঃ সোহাগ প্রমুখ।

লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদের জমানো টাকায় কেনা গাছের চারা হেঁটে হেঁটে গ্রামের বিভিন্ন বাড়িতে উপহার দেওয়া হচ্ছে। প্রতিবছরের মত এবছরও ১ লাখ চারা বিতরণ করা হবে বলে জানান।

FacebookTwitterEmailShare
Exit mobile version