কুমিল্লায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুমিল্লা

কুমিল্লার চান্দিনা উপজেলায় গৃহবধূ মলেকা বেগমকে শ্বাসরোধে হত্যার দায়ে তাঁর স্বামী জামাল হোসেনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ রোববার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত জামাল হোসেন চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। আদালত পুলিশের পরিদর্শক মুজিবুর রহমান বলেন, রায় ঘোষণার পর সাজাপ্রাপ্ত আসামি জামালকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, পারিবারিক কলহের জেরে ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টার দিকে জামাল হোসেন তাঁর স্ত্রী মালেকা বেগমকে শ্বাস রোধ করে হত্যা করেন। পরে লাশ রশি দিয়ে ঝুলিয়ে রেখে পালিয়ে যান। খবর পেয়ে নিহত মালেকার স্বজনেরা এসে পুলিশকে খবর দেন। পরে পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

এ ঘটনায় নিহত নারীর বড় ভাই কুমিল্লার দেবীদ্বার উপজেলার রাধানগর গ্রামের খোরশেদ আলম বাদী হয়ে জামাল হোসেনসহ সাতজনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন। ২০১৫ সালের ৫ আগস্ট আসামি জামাল হোসেনের নামে অভিযোগপত্র গঠন করা হয়। পরে ১০ জনের সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত এ রায় দেন।

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক নুরুল ইসলাম বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে আসামি জামাল হোসেনকে ঘটনার তিন দিন পর গ্রেপ্তার করা হয়। পরে তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছিলেন। রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী নুরুল ইসলাম বলেন, তাঁরা আশাবাদী, উচ্চ আদালতে এ রায় বহাল থাকবে। সূত্রঃ প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.