হোমনায় প্রতিবাদ সভাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া।

বাংলাদেশ

হক সরকার, হোমনা (কুমিল্লা)
কুমিল্লার হোমনায় ইউএনওকে হুমকি দেয়া, তৃণমুল আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে নব্য ও হাইব্রীড আওয়ামীলীগের অসদাচরণ সহ বিভিন্ন অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগের একাংশ। আজ বুধবার বেলা ১১টার দিকে দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় নব্য ও হাইব্রিড আওয়ামী লীগারদের চাঁদাবাজি, টেন্ডারবাজি, বাজার দখল, শিক্ষাপ্রতিষ্ঠান দখল, ঘুষ-দুর্নীতিসহ বিভিন্ন অনিয়মের ফিরিস্তি তুলে ধরে সংবাদ সম্মেলনে লিখত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ সহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এ সভাকে কেন্দ্র করে তৃণমুল আওয়ামীলীগ ও নব্য আওয়ামীলীগের মধ্যে ধাওয়া পাল্টা দাওয়ার ঘটনা ঘটে। এনিয়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ প্রশাসন ও সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে । 
এর আগে প্রতিবাদ সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবুল কাশেম প্রধান, সাবেক প্যানেল মেয়র মানিক মিয়া ইমন, যুব লীগের যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান টিপু, শ্রমিক লীগের একাংশের সভাপতি মো. সালাহ উদ্দিন প্রমুখ।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. মোশারফ হোসেনসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, হকার্সলীগ ও মৎসজীবিলীগের একাংশের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রতিবাদ সভা সম্পর্কে ইউএনও তাপ্তি চাকমা বলেন, মুজিববর্ষ উপলক্ষে সভা হবে জানতাম কিন্তু আমাকে নিয়ে তাদের প্রতিবাদ সভা সম্পর্কে আমি জানতাম না। সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেয়েছি। আমি প্রজাতন্ত্রের কর্মচারী। কোনো রাজনৈতিক ব্যানারে আমার নাম ব্যবহার করা অনাকাঙ্খিত।এ নিয়ে আমি বিব্রত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.