ঢাকায় নিহত দুই যুবকের পরিচয় মিলেছে

জাতীয়

রাজধানীর সাইন্সল্যাবে কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষের সময় নিহত আরও একজনের পরিচয় মিলেছে। তাঁর নাম সবুজ আলী (২৫)। তাঁর গ্রামের বাড়ি নীলফামারী। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক বিভাগ তাঁর পরিচয় শনাক্ত করেছে।

নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মাহাবুব আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিআইডি নিহতের ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে পরিচয় নিশ্চিত হয়েছে। তাঁর নাম সবুজ আলী (২৫)। গ্রামের বাড়ি নীলফামারীর সদর উপজেলায়। তাঁর বাবার নাম বাদশা আলী এবং মায়ের নাম সূর্য বানু।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত ঢাকার সাইন্সল্যাব এলাকায় কোটা সংস্কার আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগ নেতা–কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় সেখানে মারধরের শিকার হয়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। তাঁদের একজনের নাম মো. শাহজাহান। তাঁকে সন্ধ্যা সাড়ে ৭টার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে শাহজাহানকে সিটি কলেজের সামনের রাস্তায় আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। সেখান থেকে তাঁকে উদ্ধার করে পাশের পপুলার মেডিকেল ডায়াগনস্টিক সেন্টারে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে শাহজাহানকে একটি অ্যাম্বুলেন্সে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তখনো তাঁর পরিচয় জানা ছিল না। ঘণ্টাখানেক পরে মা আয়েশা খাতুন এসে ছেলের লাশ শনাক্ত করেন। শাহজাহান স্ত্রী ফাতিহা খাতুনকে নিয়ে কামরাঙ্গীরচরে বাসা ভাড়া নিয়ে থাকতেন। তিনি নিউমার্কেট এলাকার ফুটপাতে ব্যবসা করতেন।

 

একই সংঘর্ষে আরও একজনের মৃত্যু হয়। তবে তাৎক্ষণিক তাঁর পরিচয়ও জানা যায়নি। তাঁর পরিচয় জানতে সিআইডি তথ্য প্রযুক্তির সহায়তা নেয়। অবশেষে তাঁর নাম জানাল পুলিশ। দুজনের পরিচয়ই নিশ্চিত হয়েছে। এই ঘটনায় নিউমার্কেট থানায় মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে পুলিশ।

সারাদেশে আজ গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.