Site icon দৈনিক আজকের মেঘনা

বাংলাদেশ ক্রিকেট টিম কি যাচ্ছে পাকিস্তানে?

পাকিস্তানের মাটিতে সিরিজ খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে আমন্ত্রণ জানিয়ে বিসিবিকে চিঠি দিয়েছে পিসিবি। বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, পাকিস্তানে নিরাপত্তার ব্যাপারটি স্পর্শকতার হওয়ায় এ ব্যাপারে সরকারের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এদিকে নভেম্বরে ভারতের বিপক্ষে বাংলাদেশের আসন্ন সিরিজটিতে কোনো বির্তকিত কেউ নয়, অভিজ্ঞ ম্যানেজারকে নিয়োগ দেয়া হবে বলেও জানান আকরাম খান।

শ্রীলঙ্কা ক্রিকেট দলের পাকিস্তান সফর নিশ্চিত হওয়ার পর থেকেই দেশের ক্রিকেট পাড়ার দেয়ালে কান পাতলেই শোনা যাচ্ছিল ২০০৯ সালে সন্ত্রাসী হামলার পর অনেকটাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে যাওয়া পাকিস্তান, জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজটি দুবাইয়ে না খেলে নিজেদের মাটিতে খেলতে চাইবে। ওই ধারণাই ঠিক হয়েছে। বিসিবি আনুষ্ঠানিক ভাবে চিঠি দিয়ে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছে পিসিবি।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলেন, তাদের পাঠানো প্রস্তাবটা বেশ আগের। আমরা বলেছি নিরাপত্তা ইস্যুটা আমাদের দেখতে হবে। তারপর সিদ্ধান্ত।

চিঠির এখনো ফিরতি উত্তর দেয়নি বিসিবি। কারণ নিরাপত্তা ব্যাপারটি সর্বোচ্চ গুরুত্ব দেবে বোর্ড। তাই পরবর্তী বোর্ড সভায় এ নিয়ে আলোচনা করা হবে। সরকার নেবে সিদ্ধান্ত। পাকিস্তানে যাবে নিরাপত্তা দল।

আকরাম খান আরো বলেন, পিসিবির চিঠি নিয়ে আমরা আলাপ আলোচনা করব। তবে সিদ্ধান্ত নেবে সরকার।

এদিকে সামনের মাসেই তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে ভারত যাবে বাংলাদেশ দল। এ সফরটি সামনে রেখে অভিজ্ঞ একজন ম্যানেজার নিয়োগ দেবে বিসিবি। তবে রাখা হবে না কোনো বির্তকিত কাউকে।

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান বলেন, আমরা চেষ্টা করছি স্থায়ী ম্যানেজার নিয়োগ দেবার। অভিজ্ঞ, খেলার সঙ্গে যুক্ত এমন কাউকে প্রাধান্য দেয়া হবে।

৩ নভেম্বর দিল্লিতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি আর ১৪ নভেম্বর দুই সিরিজের টেস্ট খেলবে বাংলাদেশ। এ টেস্ট সিরিজের মধ্যে দিয়েই টাইগারদের টেস্ট চ্যাম্পিয়নশিপের মিশন শুরু হবে।

FacebookTwitterEmailShare
Exit mobile version