কলেজ শিক্ষার্থীর একক প্রচেষ্টায় ১৫০ টি দুস্থ পরিবারকে খাদ্যসামগ্রী সহায়তা প্রদান

দাউদকান্দি উপজেলা

হাসানপুর সরকারি কলেজের শিক্ষার্থী মনিকা ও নাইমা দু’ বোনের একক প্রচেষ্টায় করোনার প্রভাবে কর্মহীন হয়ে পরা খেটে খাওয়া দুস্থ ১৫০ টি পরিবারের বাড়ি বাড়ি গিয়ে নিরবে খাদ্য প্রদান করে আলোচনায় এসেছে তারা।তাদের এমন মানবিক কর্মেকান্ডের প্রসংশা করে কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি শাহাদত হোসেন তার ব্যবহৃত ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন যা রীতিমতো ভাইরাল।
তাদের দু’ বোনের অনন্য এ মানবিকতায় খুশি হয়ে এলাকার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অনেকেই প্রসংশা করে স্ট্যাটাস দিয়েছেন।

কলেজ শিক্ষার্থী মনিকা ও নাইমার প্রসংশা করে কলেজ ছাত্রলীগ সভাপতি শাহাদাতের দেওয়া স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

“আমি হাসানপুর শহীদ নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী মনিকা ও নাইমাকে নিয়ে গর্ববোধ করছি । তাদের কোনো ভাই নেই, চার বোনের মধ্যে মনিকা বড় নাইমা সেজো। তারা তিন বোন-ই এ কলেজের শিক্ষার্থী। বাবা দেশের বাহিরে থাকায় নিজের কোনো ভাই না থাকায় তারা দুস্থ পরিবারদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করার সময় ঐভাবে ভাল পরামর্শ পাওয়ার সুযোগ পায়নি।

কিন্তু অরা নিজ উদ্যোগে ১৫০ টি পরিবারকে সম্পূর্ণ নিজের পরিবারের একক ব্যক্তিগত খরচে অসহায়দের মাঝে ত্রাণ বিতরন করে আমিসহ সকলকে চমকে দিয়েছে।

শুধু তাই নয় চাল, ডাল,পেয়াজ,তেল ইত্যাদি প্যাকেট তারা নিজেরাই করেছে। তাদের মধ্যে মানব সেবার জন্য যে আনন্দটা দেখেছি সেটা সত্যিই প্রশংসনীয়।

হয়তো বিতরণ করার জন্য কিভাবে দূরত্ব বজায় রেখে দিতে হবে সেটা মেয়ে হিসেবে তাদের সম্ভব হয়নি। তাছাড়া যাদেরকে ত্রাণ দিয়েছে তারা প্রত্যেকেই পরিচিত মূখ হিসবে দূরত্ব বজায় রাখতে সক্ষম হয়নি।

তাদের এমন মহত উদ্যোগের প্রতি রইল আমার কৃতজ্ঞতা। হাসানপুর শহীদ নজরুল সরকারি কলেজের একজন শিক্ষার্থী হিসেবে আমি গর্ববোধ করছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *