আবু সাঈদকে যা বললেন গোলাম মাওলা রনি

জাতীয়

কোটা সংস্কার আন্দোলনে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী আবু সাঈদকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য, জনপ্রিয় কলামিস্ট গোলাম মাওলা রনি। তিনি তাকে শহীদ হিসেবে উল্লেখ করেছেন। এখানে গোলাম মাওলা রনির ফেসবুক স্ট্যাটাস পুরোপুরি তুলে ধরা হলো।

‘সম্মানিত আবু সাঈদ,
আসসালামু আলাইকুম !
প্রিয় ভাই আমার ! কি বলে ডাকিবো আপনায় । বীর, মহাবীর, শহীদ নাকি মহাকালের শ্রেষ্ঠ সন্তান ! আজকের এই দিনে নুরুলদিনের সেই রংপুরে পুলিশের সামনে বুক চিতিয়ে দাঁড়িয়ে যেভাবে আত্মাহুতি দিলেন এমন দৃশ্য ইতিহাসে পড়েছি ! যে শহীদি তামান্না নিয়ে রাজপথে দাঁড়িয়ে মৃত্যুকে পরাজিত করলেন এমন ঘটনা ধর্মীয় পুস্তকে পড়েছি ! কিন্তু ২০২৪ সালের ১৬ই জুলাই বাংলার মাটিতে যে ইতিহাস তৈরি করলেন তা এই জাতির কৃতজ্ঞ সন্তানরা কিয়ামত পর্যন্ত স্মরণ করবে !

আপনিতো মহান আল্লাহর মেহমান হয়ে চলে গেলেন । আমার মতো কাপুরুষ রোজ কিয়ামতে আপনার সামনে কিভাবে দাঁড়াবো ! আল্লাহর দরবারে কি জবাব দেবো ! আপনার জন্য দোয়া করার সাহস আমার নেই । বরং আপনি আমাদের জন্য দোয়া করুন এবং আমাদের কাপুরুষতাকে ক্ষমা করুন ।

আপনার রক্ত- আপনার জীবন এই জাতির স্বাধীনতা এবং সার্বভৌমত্বের পুঁজি হয়ে আমাদের ভীরুতা এবং কাপুরুষতার সাদাকা হিসাবে কিয়ামত পর্যন্ত আমাদের জন্য নুর হয়ে আমাদেরকে সঠিক পথ প্রদর্শন করুন এই নিবেদন আপনার বিদেহী আত্মার নিকট রইলো ! আল্লাহ হাফেজ !’

সূত্রঃ নয়া দিগন্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.