তিলনা ইউনিয়ন বাসীর জন্য উন্নয়নের আস্থাভাজন শাহরিয়ার সর্দার বিদ্যুৎ

বাংলাদেশ

হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: সাপাহার উপজেলার তিলনা ইউনিয়ন বাসীর জন্য উন্নয়নের আস্থাভাজন শাহরিয়ার সর্দার বিদ্যুৎ মেম্বার।

তিনি চেয়ারম্যান না হয়েও ইউনিয়নে বিভিন্ন রাস্তাঘাট নির্মাণ চলাচলের সুবিধা করোনাকালীন কর্মহীনদের পাশে দাঁড়ানো, মুসলমানদের ধর্মীয় উৎসব ও হিন্দু ধর্মাবলি সম্প্রদায়ের বিভিন্ন ধর্মীয় উৎসবে নিজ উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে নিজেকে ইউনিয়নের সকল স্তরের জনসাধারণের কাছে আস্তাভাজন অর্জন করেছেন। তার বিভিন্ন প্রকার মহতী উদ্যোগের ফলে ইউনিয়ন বাসী সামনে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে দেখতে চান।

 

শাহরিয়ার সরদার বিদ্যুৎ উপজেলা বাবু পুর গ্রামের শিক্ষক আলহাজ্ব গফুর সরদার এর ছোট্ট ছেলে। বর্তমানে তিনি ৮নং ওয়ার্ডে চলমান মেম্বার হিসেবে দায়িত্ব পালন করছেন।

স্থানীয় লোকজন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দিনরাত অক্লান্ত পরিশ্রম করে জনগণের দ্বারে দ্বারে গিয়ে বিভিন্নভাবে সহযোগিতার হাত প্রসারিত করে তিনি সুপরিচিতি অর্জন করেছেন।

ইতিমধ্যে উন্নয়নমূলক কাজের উল্লেখযোগ্য উত্তর কলাপাড়া হতে দুকুড়ি পাড়া ও মসজিদ পাড়া পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তা সংস্কার, ওড়নপুর হতে মরাডাঙ্গা হাফ কিলো মিটার রাস্তা, হরিপুর গ্রামে হাফ কিলোমিটার রাস্তা, জামালপুর গ্রামে হাফ কিলোমিটার, বেহেতর হতে সুন্দরা হিন্দুপাড়া হয়ে নোচনাহার পর্যন্ত দুই কিলোমিটার রাস্তা সংস্কার ও তেতুলিয়া ও জামালপুর তেতুলিয়া হিন্দুপাড়া এক কিলোমিটার রাস্তা সংস্কার এর কাজ করেন।

 

এছাড়াও বিভিন্ন প্রকার দান সাহায্যে সহযোগিতার কারণে মানবিক মেম্বার হিসেবে সুনামের সাথে খ্যাতি অর্জন করেছেন। শুধু তাই নয় তিনি মেম্বারের দায়িত্ব নেবার পর থেকেই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান,রাস্তা-ঘাটসহ বিভিন্ন সামাজিক উন্নয়নে তার অবদানের কমতি নেই। তিনি মার্জিত, ভদ্র স্বভাবী, সচ্চরিত্রের অধিকারী। যার ফলে ইউনিয়ন বাসী গভীরভাবে বিশ্বাস করেন যে শাহরিয়ার সর্দার বিদ্যুৎ কে তিলনা ইউনিয়নের অভিভাবক চেয়ারম্যান এর দায়িত্ব দিলে পুরো ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে সারা বাংলাদেশ খ্যাতি অর্জন করবেন. শাহরিয়ার হোসেন বিদ্যুৎ সাংবাদিকদের জানান শেখ হাসিনার হাতকে আরও বেগবান শক্তিশালী করতে খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি এর সার্বিক সহযোগিতা পেলে তিলনা ইউনিয়ন কে বাংলাদেশের সকল ইউনিয়নের চাইতে একটি আধুনিক মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সক্ষম হব।

তিনি আরো জানান, আমি চেয়ারম্যান না হয়েও সদা সর্বদা মানুষের সুখ – দুঃখ ও হাসি কান্নার মাঝে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করেছি। কারো কোন সমস্যা হলে খবর পাওয়া মাত্রই ছুটে যাতে প্রকৃত একজন নেতার বৈশিষ্ট্য ফুটে তুলতে সক্ষম হয়েছে। এবং আগামীতে চেয়ারম্যান হলে নিজেকে ইউনিয়ন বাসীর নিকট সদা সর্বদা পাশে থাকবো বলে অঙ্গীকারবদ্ধ।

এমনকি সরকারের ভিশন বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য নিয়ে সরকার যেমন এগিয়ে চলেছেন ঠিক তেমনি ভাবে তিলনা ইউনিয়নকে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করিতে চাই আমি শাহরিয়ার সর্দার বিদ্যুৎ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *