ড.খন্দকার মোশাররফ হোসেন’ জনগণকে নিয়ে যার নিরন্তর ভাবনা এক জীবন্ত কিংবদন্তি মহানায়ক

দাউদকান্দি উপজেলা

দাউদকান্দির প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট শাহ্ আক্তারুজ্জামান বলেন,’ড.খন্দকার মোশাররফ হোসেন’ জনগণকে নিয়ে যার নিরন্তর ভাবনাএক জীবন্ত কিংবদন্তি মহানায়ক।

তিনি বলেন, ড.খন্দকার মোশাররফ হোসেন’এক জীবন্ত কিংবদন্তি মহানায়ক। দেশবরেণ্য সিনিয়র রাজনৈতিক ব্যক্তিত্ব। সর্বজন শ্রদ্ধেয়। মুক্তিযুদ্ধের বীর সংগঠক,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের সাবেক অধ্যাপক ও চেয়ারম্যান, আপাদমস্তক উন্নয়নকামী মানুষ। ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্বাচিত সভাপতি,
৩ মেয়াদে মন্ত্রী,৪বার জাতীয় সংসদ সদস্য।
আমি একজন নন্দিত জননেতার কথা বলছি। যার পরিচিতি রয়েছে বিশ্বময়।

তিনি আমাদের প্রিয়জন,কাছের মানুষ, আপনজন,প্রিয় নেতা-
ড.খন্দকার মোশাররফ হোসেন।
বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য।
দেশও জনগণের সেবা করার জন্য আল্লাহ তাঁকে একাধিকবার তৌফিক এবং সুযোগ দিয়েছেন। তিনি ৩ বার মন্ত্রী ও ৪ বার জাতীয় সংসদ সদস্য ছিলেন। ড.মোশাররফ তাঁর মন্ত্রিত্বকালীন সময়ে দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ে সফলতার সাথে কাজ করেছেন, পাশাপাশি নিজ এলাকায় সর্বক্ষেত্রে প্রায় এক হাজার কোটি টাকার যুগান্তকারী উন্নয়ন করেছেন।
নিজ নির্বাচনীএলাকাকে আধুনিক জনপদে উন্নীত করেছেন।দাউদকান্দি,মেঘনা ও তিতাস উপজেলাবাসী পেয়েছে উন্নত জীবন। মানুষের প্রতি ড.মোশাররফের দায়বদ্ধতা, কৃতজ্ঞতাবোধ, ভালোবাসা অফুরান, অম্লান। তিনি মমতা ভরা মন নিয়ে সর্বদাই দুঃখে সুখে মানুষের পাশেই ছিলেন, আছেন এবং থাকবেন।
ড.মোশাররফ জাতীয় রাজনীতিতে ব্যস্ত থাকেন। তারপরেও সার্বক্ষণিক দাউদকান্দি,মেঘনা,তিতাস ও হোমনা উপজেলার মানুষের সুখ-দুঃখের খবর রাখেন,অংশিদার হন। উন্নয়ন ভাবনার রাজনীতিক ড.মোশাররফ জনগণকে নিয়ে ভাবেন। তিনি আমাদের নির্ভতার প্রতীক,পরম বন্ধু ও আপজন।
প্রবীণ তাঁরকা রাজনীতক ড.মোশাররফ।কাজ ও সেবার মাধ্যমে প্রমাণ করেছেন, তিনি অপ্রতিদ্বন্দ্বী। তাঁর তুলনা তিনি নিজেই।
আল্লাহ করোনা-আগ্রাসন দিয়েছে। আমরা ঘরবন্দি। নিশ্চয়ই মালিক তার দয়া দিয়ে আমাদের বাঁচিয়ে রাখবেন,হেফাজত করবেন। ইনশাআল্লাহ।
বিরাজমান মহামারীর কারণে আমাদের প্রিয় নেতা ড.মোশাররফের সাথে দেখা-সাক্ষাত কম। বেশিরভাগই যোগাযোগ হচ্ছে ফোনের মাধ্যমে।
আল্লাহর রহমতে তিনি ভালো আছেন।
ড.মোশাররফ দেশ ও জনগণের কল্যাণের জন্য নামাজ শেষে মহান আল্লাহর কাছে প্রার্থনা করছেন, কামনা করছেন- মালিকের রহমত, বরকত ও করুণা। তিনিও সকলের কাছে দোয়া চেয়েছেন।
পরম দয়ালু, সর্বশক্তিমান আল্লাহর দরবারে কায়মনোবাক্যে আমরা দোয়া করছি-
হে দয়াময়! আমাদের অভিভাবক, প্রিয় নেতা ড.খন্দকার মোশাররফ হোসেনকে সুস্থতা দাও,তাঁকে দীর্ঘজীবন দাও, জনগণের খেদমত করার তৌফিক দাও, সুযোগ দাও,আমিন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *