কুমিল্লার মেঘনায় আওয়ামী লীগের দ্বন্দ্ব চরমে।

দাউদকান্দি উপজেলা

 

কুমিল্লার সর্বশেষ উত্তরের উপজেলা মেঘনা।
উপজেলাটি এক সময় যোগাযোগ বিচ্ছিন্ন উপজেলা হলেও আ.লীগ সরকারের টানা তৃতীয় বারের ঘষা মাজায় এখন সুন্দর্য্যের লীলাভূম।
এ এলাকার বর্তমান সাংসদ মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া আ.লীগ থেকে টানা তিনবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। এ এলাকার সার্বিক উন্নয়নে তারই সুনিপুণ হাতের পরশ লেগে আছে। তবে মেঘনা উপজেলা আ.লীগে দলীয় কোন্দল ও মন কষাকষি থাকলেও জাতীয় নির্বাচনে আ.লীগের শক্তিশালী ঘাঁটিতে পরিণত হয়।উপজেলা জন্ম লগ্নের পর থেকে গেলো তিনটি জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন ও ইউপি নির্বাচনে আ.লীগের জয়জয়কার হয়েছিলো। বিগত দিনের নির্বাচনী পরীক্ষার সমীকরণ বলে দেয় মেঘনা আ.লীগ তুমুল শক্তিশালী।

তবে এবারের মেঘনা উপজেলা আ.লীগ চরম দ্বন্দ্বের রোষানলে পরেছে। এসব দ্বন্দ্ব এখন খবরের পাতায় চাউর হয়েছে। চলছে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন।

মেঘনা উপজেলা আ.লীগের সভাপতি সফিকুল আলম জানান,” কিছুদিন যাবৎ কোন্দল চলছে তা ঠিক,তবে আমি চাই এসব দ্বিধা -দ্বন্দ্ব টেবিলে বসে সমাধান হোক কারণ নি:সন্দেহে মেঘনা উপজেলা আ.লী একটি বড় ও শক্তিশালী পরিবার এখানে একসাথে চলতে-বসতে দ্বন্দ্ব থাকাটা স্বাভাবিক। তবে আমি সমাধানযোগ্য পথে হাঁটতে চাই।”

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা আ.লীগের সভাপতি ম. রহুল আমীন বলেন,” আমি মেঘনা উপজেলার আ.লীগের অন্ত:র্কোন্দলের বিষয়ে অবগত নই”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *